শিরোনাম :
নবীনগর পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী মেহেদী হাসান জুরালের নির্বাচনী অফিস উদ্বোধন নির্বাচনী প্রচারণায় এগিয়ে উপজেলা চেয়ারম্যান প্রার্থী এইচ এম আল আমিন আহমেদ স্থানীয় জাতীয় সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল এর নির্দেশনায় সৌহার্দ্যপূর্ণ পরিবেশে দু”পক্ষের সম্মতিতে বাড়ীতে ফিরলেন জামিনে থাকা হত্যা মামলার আসামীরা বিদুৎতের খুটি থেকে তিনটি ট্রান্সমিটার চুরি কৃষ্ণচূড়া ফুলের রঙে সেজেছে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের  ভিটিবিষাড়ার পথঘাট। নবীনগর ইচ্ছাময়ী পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের পরিচালনা কমিটি অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত নবীনগর ইচ্ছাময়ী পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের পরিচালনা কমিটি অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত নবীনগর ইচ্ছাময়ী পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের পরিচালনা কমিটি অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত মোঃ আব্দুল কাইয়ুমের জন্য দোয়া চেয়েছেন পরিবার মোঃ আব্দুল কাইয়ুমের জন্য দোয়া চেয়েছেন তার পরিবার
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:১১ অপরাহ্ন

চলচিত্র শিল্পী সমিতি থেকে ইলিয়াস কাঞ্চন এর বিদায়

প্রতিনিধির নাম / ৩০৩ বার
আপডেট : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪

চলচিত্র শিল্পী সমিতি থেকে ইলিয়াস কাঞ্চন এর বিদায়

মোঃ খলিলুর রহমান খলিল ঃ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দুই বছর মেয়াদী কমিটির মেয়াদ শেষের দিকে ।বলতে গেলে দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন।বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনের অনুষ্ঠিত হবে আগামী ১৯ এপ্রিল। বর্তমান সভাপতি ইলিয়াস কাঞ্চন অনেক আক্ষেপ নিয়ে নির্বাচনে সড়ে দাঁড়ানোর কথা জানিয়েছেন ।চলচ্চিত্র শিল্পী সমিতি সভাপতি পদ থেকে বিদায় নিচ্ছেন ইলিয়াস কাঞ্চন। শনিবার (২ মার্চ) রাজধানীর পার্শ্ববর্তী আশুলিয়াতে শিল্পী সমিতির পিকনিকে তিনি এ কথা প্রকাশ করলেন।

ইলিয়াস কাঞ্চন
২০২২ সালে শিল্পী সমিতির নির্বাচনে সেক্রেটারি নিপুণের সঙ্গে সভাপতি পদে জয়ী হয়েছিলেন। আলোচনায় পাশাপাশি শুরু থেকে এই কমিটিকে সমালোচনায় পড়তে হয়েছে। অভ্যন্তরীণ কোন্দলের কারণে কমিটির নির্বাচিত ২১ জনকে কোনো মিটিংয়ে এক করতে পারেননি তারা। এ প্রসঙ্গে
ইলিয়াস কাঞ্চন জানান, কমিটির নির্বাচিত সদস্যদের অসহযোগিতার কারণে এমনটা হয়েছে।এই আক্ষেপ নায়ক ইলিয়াস কাঞ্চনের সমিতি থেকে বিদায় নেয়ার অন্যতম কারণ।

ক্ষোভ প্রকাশ করে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘নির্বাচনের পর থেকেই সমিতির একটা পদ নিয়ে মামলা মোকদ্দমা কত কিছু করেছেন। কিন্তু শিল্পী সমিতি ও শিল্পীদের স্বার্থ তো আলাদা জিনিস। এই বিষয়টাই কেউ বুঝতে চাইল না। আপনারা শিল্পীদের স্বার্থ কী করে ভুলে যান?

সভাপতি পদের পূর্ণ সম্মান না পাওয়ার আক্ষেপ প্রকাশ করে তিনি বলেন,”যেখানে ইলিয়াস কাঞ্চন সভাপতি, সেখানে কাঞ্চনের পাশে আপনারা দাঁড়ান না। এই দুঃখটা নিয়ে সমিতি থেকে বিদায় নিচ্ছি। আজকে আমাকে যদি অসম্মান করেন, তাহলে সেই অসম্মান কিন্তু আমার একার নয়। সেই অসম্মান পুরো শিল্পী সমাজের, চলচ্চিত্র ইন্ডাস্ট্রির।”

আসন্ন এপ্রিলে শিল্পী নির্বাচনে আর অংশ নেবেন না বলে পরিষ্কার জানান ইলিয়াস কাঞ্চন। কিন্তু শিল্পীদের সমস্যা সমাধানে তিনি সদা সচেষ্ট থাকবেন জানিয়ে এই অভিনেতা বলেন, “নির্বাচন না করলেও সবসময় সমিতি ও শিল্পীদের পাশে থাকবো। এই শিল্পী সমিতি আমাদের সমিতি। আজকে আমি যা কিছু তার সবকিছু একজন শিল্পী হিসেবেই অর্জন করেছি। এই ইন্ডাস্ট্রি থেকেই অর্জন করেছি। সুখে-দুঃখে যখন প্রয়োজন হবে তখন আমাকে পাবেন।

পরিশেষে যোগ্য ব্যক্তিকে নির্বাচিত করার আহ্বান জানিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘কারও কথা ও অর্থ দ্বারা প্ররোচিত হবেন না। টাকার লোভে পড়ে দুই বছরের জন্য সর্বনাশ করবেন না। আপনার বিবেককে প্রশ্ন করবেন, যাকে ভোট দেবেন তিনি কি আপনার ও ইন্ডাস্ট্রির জন্য কাজ করবেন? শিল্পী সমিতি ও শিল্পীদের স্বার্থ যারা পরিপূর্ণভাবে রক্ষা করবেন, তাদেরকে বিবেচনা করবেন।”

প্রসঙ্গত, ইলিয়াস কাঞ্চন শিল্পী সমিতির নির্বাচন থেকে সরে দাঁড়ালেও পুনরায় সাধারণ সম্পাদক পদে নির্বাচনের ঘোষণা দিয়েছেন নিপুণ আক্তার। শোনা যাচ্ছে, ইলিয়াস কাঞ্চনের স্থলে সভাপতি পদে কয়েক দিনের মধ্যেই অমিত হাসানকে নিয়ে প্যানেল ঘোষণা করবেন নিপুণ।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ