শিরোনাম :
নবীনগর পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী মেহেদী হাসান জুরালের নির্বাচনী অফিস উদ্বোধন নির্বাচনী প্রচারণায় এগিয়ে উপজেলা চেয়ারম্যান প্রার্থী এইচ এম আল আমিন আহমেদ স্থানীয় জাতীয় সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল এর নির্দেশনায় সৌহার্দ্যপূর্ণ পরিবেশে দু”পক্ষের সম্মতিতে বাড়ীতে ফিরলেন জামিনে থাকা হত্যা মামলার আসামীরা বিদুৎতের খুটি থেকে তিনটি ট্রান্সমিটার চুরি কৃষ্ণচূড়া ফুলের রঙে সেজেছে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের  ভিটিবিষাড়ার পথঘাট। নবীনগর ইচ্ছাময়ী পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের পরিচালনা কমিটি অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত নবীনগর ইচ্ছাময়ী পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের পরিচালনা কমিটি অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত নবীনগর ইচ্ছাময়ী পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের পরিচালনা কমিটি অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত মোঃ আব্দুল কাইয়ুমের জন্য দোয়া চেয়েছেন পরিবার মোঃ আব্দুল কাইয়ুমের জন্য দোয়া চেয়েছেন তার পরিবার
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন

প্রতিটি জেলায় ‘পাবলিক বিশ্ববিদ্যালয়’ স্থাপন করা হবে, ব্যারিষ্টার জাকির আহমেদ শিক্ষা বৃত্তি অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী মান্নান

প্রতিনিধির নাম / ৬৩৬ বার
আপডেট : বুধবার, ৯ আগস্ট, ২০২৩

প্রতিটি জেলায় ‘পাবলিক বিশ্ববিদ্যালয়’ স্থাপন করা হবে, ব্যারিষ্টার জাকির আহমেদ শিক্ষা বৃত্তি অনুষ্ঠানে
পরিকল্পনামন্ত্রী মান্নান

মোঃ খলিলুর রহমান খলিল ঃ আজ ০৯ আগস্ট বুধবার ব্যারিষ্টার জাকির আহমেদ শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয় লাউর ফতেহপুর ব্যারিষ্টার জাকির আহমেদ কলেজ প্রাঙ্গণে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী এম মান্নান। প্রধান অতিথি
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, ‘আগামিতে আবারও রাষ্ট্র ক্ষমতায় আসতে পারলে, আওয়ামীলীগ সরকার দেশের প্রতিটি জেলায় একটি করে ‘পাবলিক বিশ্ববিদ্যালয়’ স্থাপন করবে। সে লক্ষে আমরা ইতিমধ্যেই পরিকল্পনা গ্রহণ করেছি। ইনশাল্লাহ সেই মোতাবেক ব্রাহ্মণবাড়িয়াতেও আমরা একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করবো।
তিনি ‘ব্রাহ্মণবাড়িয়াকে শিক্ষা ও সংস্কৃতির তীর্থভূমি উল্লেখ করে বলেন,’অগ্রাধিকারের ভিত্তিতে যেন ব্রাহ্মণবাড়িয়ায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়, সেজন্য প্রয়োজনে আমি নিজে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবো।’
তিনি বলেন গত ১৫ বছরে সরকারের পক্ষ থেকে দেশের প্রতিটি মানুষের বাড়িতে বাড়িতে বিদ্যুৎ সংযোগ পৌঁছে দেয়া হয়েছে। বাংলাদেশের মানুষের আয় যেমন বেড়েছে, তেমনি গড় আয়ু এখন ৭৪ বছর হয়েছে।
‘স্পষ্টবাদী’ খ্যাত মন্ত্রীসভার সজ্জন ও প্রবীণ এই মন্ত্রী বলেন, মানুষের দোষ ও গুণ দুটোই আছে। সেক্ষেত্রে শেখ হাসিনারও দোষত্রুটি থাকতে পারে। তবে রাষ্ট্র পরিচালনায় এখন কেউ শেখ হাসিনার পরীক্ষা নিলে, সেই পরীক্ষায় রাষ্ট্রনায়ক শেখ হাসিনা নিশ্চিত ‘গোল্ডেন এ প্লাস’ পাবেন।
মন্ত্রী নয়, এদেশের একজন বয়োজ্যেষ্ঠ সুনাগরিক হিসেবে আমি দায়িত্ব নিয়ে এ কথা জোর গলায় বলতে পারি।
কলেজের প্রতিষ্ঠাতা ব্যারিষ্টার জাকির আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন স্থানীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক শাহগীর আলম, পুলিশ সুপার শাখাওয়াত হোসেন, কলেজ অধ্যক্ষ ইকবাল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক প্রমুখ।
জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হওয়ার পর ১৫ আগস্ট নিহত জাতিরজনক সহ সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
স্থানীয় সাংসদের অনুষ্ঠানস্থলে আসতে বিলম্ব হওয়ায় নির্ধারিত সময়ের প্রায় পৌণে দুইঘন্টা বিলম্বে শুরু হয় ।
এদিকে অনুষ্ঠান শুরুর আগে পরিকল্পনামন্ত্রী স্থানীয় সাংসদকে সঙ্গে নিয়ে ব্যারিষ্টার জাকির আহাম্মদ কলেজে ৮৫ লাখ টাকা ব্যায়ে নবনির্মিত ‘শেখ হাসিনা একাডেমিক ভবন’ এর উদ্বোধন করেন।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ