শিরোনাম :
নামাজ-পড়ালেখা নিয়ে শাসন করায় ফাঁস নিল কিশোরী নোয়াখালীর বেগমগঞ্জে জুয়ার আসরে অভিযান, ৬ জুয়াড়ি গ্রেপ্তার   যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে জয় বাংলা কর্নসাট অনুষ্ঠিত গাজীপুরের কালীগঞ্জে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত বর্ষার আগমনী কদমফুল বিলুপ্তির পথে ৯৭ ব্যাচের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত। সেনবাগের ডোবায় মিলল অজ্ঞাত মরদেহ তারাকান্দা ও শ্যামগঞ্জ রোডের মানিকদীর ব্রিজের বিকল্প রাস্তা ভাঙ্গা। রাণীশংকৈল বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট( অনূর্ধ্ব১৭) এর প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত।। আটোয়ারী থানা, পঞ্চগড় পুলিশ কর্তৃক ৪০ বোতল মাদকদ্রব্য ফেন্সিডিলসহ ১জন মাদক ব্যবসায়ী গ্রেফতার
রবিবার, ২৩ জুন ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রতিনিধির নাম / ৭০ বার
আপডেট : শনিবার, ২৫ মে, ২০২৪

জনতা নিউজ ডেস্ক

‘সাপ্তাহিক নবীনগর’ পত্রিকার আয়োজনে উপজেলার স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে আজ (২৫ মে শনিবার) সকাল ১০ টায় নবীনগর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা।

সকাল ১০’টা বাজার সাথে সাথেই সোনামণি সঙ্গীত একাডেমির সঙ্গীত পরিচালক আহসান সিপারের নেতৃত্বে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। জাতীয় সঙ্গীত শেষে কবি কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মবর্ষ স্মরণে ‘নজরুল সঙ্গীত’ (দলীয়) ও একক কন্ঠসঙ্গীত এবং যন্ত্র সঙ্গীত পরিবেশিত হয়। যন্ত্র সঙ্গীত পরিবেশন করেন আদ্রা কান্তি তাথৈ।

ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে ক-বিভাগ, নবম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের খ-বিভাগ ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে গ-বিভাগে প্রায় ৩৩জন প্রতিযোগি এতে অংশগ্রহণ করেন।

অ্যাডভোকেট জাকারিয়া সরকার তসলিম, অ্যাডভোকেট ইকবাল আহমেদ খান, উপ-সচিব (অব:) প্রতুল কুমার সাহা, শিক্ষক ও সাংবাদিক আবু কামাল খন্দকার, বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন কাওসার অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির পাশাপাশি বিজ্ঞ বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন।

বিচারকদের চুলচেরা বিশ্লেষণে প্রতিযোগিতায় ক-বিভাগ থেকে যৌথভাবে প্রথম হয় দু’জন; মাইশা আক্তার (রাবেয়া মেমোরিয়াল স্কুল এন্ড কলেজ) ও হাবিবা আক্তার (বাঙ্গরা এম. এবাদুল করিম উচ্চ বিদ্যালয়)। দ্বিতীয় স্থানও যৌথভাবে অধিকার করে দু’জন; রাবেয়া হাসান (নবীনগর ইচ্ছাময়ী পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়) ও আরফিন সুলতানা (সলিমগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়) এবং তৃতীয় স্থান অধিকার করে আবদুল্লাহ (নবীনগর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়)।

খ-বিভাগে প্রথম হয় উম্মে সায়মা আক্তার (বাঙ্গরা এম. এবাদুল করিম উচ্চ বিদ্যালয়), দ্বিতীয় হয় যৌথভাবে দু’জন; জান্নাতুল মাওয়া (নবীনগর ইচ্ছাময়ী পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়) ও ফাহমিদা আফরিন তাবাসছুম (সলিমগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়) এবং তৃতীয় স্থান অধিকার করে আরিফুল ইসলাম সাফিন (নবীনগর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়)

গ-বিভাগে প্রথম হয় রিপা আক্তার (সলিমগঞ্জ ডিগ্রি কলেজ), দ্বিতীয় স্থান অধিকার করে যৌথভাবে দু’জন; আশিক রহমান (সলিমগঞ্জ ডিগ্রি কলেজ) ও মারিয়া আক্তার (লাউরফতেহপুর ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজ) এবং তৃতীয় স্থান অধিকার করে তুলি ঘোষ (নবীনগর মহিলা ডিগ্রি কলেজ)।

সাপ্তাহিক মলয়া পত্রিকার প্রকাশক মোহাম্মদ হোসেন শান্তি, সাপ্তাহিক গ্লোবাল নেট পত্রিকার সম্পাদক মিঠু ধর চৌধুরী ও অন্যান্যদের বক্তব্যের পাশাপাশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্কৃতিজন ইলিয়াস আহমেদ, ডাক্তার মোহাম্মদ কামরুজ্জামান, মাছরাঙা টেলিভিশনের কুমিল্লা জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম ইমরুল, নবীনগর প্রেসক্লাবের সভাপতি শ্যামা প্রসাদ চক্রবর্তী শ্যামল, সাংবাদিক সাফিউল আলম, সঞ্জয় শীল, হাজী কাউসার আহমেদ, বিবি নিউজের স্বত্বাধিকারী মাহাবুব মোর্শেদ প্রমুখ।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি কাওসার আলম ভূঁইয়া অপু ও সাংবাদিক জামাল হোসেন পান্না এবং বাচিকশিল্পী শুভেন্দু চক্রবর্তী অনুষ্ঠানটির মান বন্টন ও সময় নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, অনুষ্ঠান সহযোগিতায় ছিলেন সাংবাদিক চৌধুরী শরীফ উদ্দিন (স্বত্বাধিকারী মক্কা অফসেট প্রেস) ও প্রজন্ম তিতাস সংগঠন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীনগর উপজেলার নির্বাহী অফিসার তানভীর ফরহাদ শামীম। সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা মো. মমিনুল হক। সঞ্চালনায় ছিলেন সাপ্তাহিক নবীনগর পত্রিকার প্রকাশক সম্পাদক মো. আব্বাস উদ্দিন হেলাল।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে একটি সাংস্কৃতিক নবীনগর বিনির্মাণে সকলের সহযোগিতার কথা ব্যক্ত করেন।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ